ইসরাইল কম্পিউটার গেমের মতো নির্বিচারে গাজায় গুলি চালিয়েছে

Total Views : 15
Zoom In Zoom Out Read Later Print

ফিলিস্তিনের গাজা উপত্যকায় নির্বিচারে হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইলি বাহিনী। দেশটির সৈন্যরা গাজায় সীমাহীন গুলি চালানোর বর্ণনা দিতে যেয়ে বলেছেন, ‘এটি একটি কম্পিউটার গেমের মতো অনুভূত হয়েছে।’ মঙ্গলবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ইসরাইলের +৯৭২ ম্যাগাজিনে প্রকাশিত একটি নিবন্ধে ছয় ইসরাইলি সেনা সদস্য গাজায় তাদের ‘আগে গুলি কর, পরে প্রশ্ন’ নীতির বর্ণনা করেছেন।

এক ইসরাইলি সেনা সদস্য একটি অপারেশনে কাজ করার অভিজ্ঞতা বর্ণনা করে ম্যাগাজিনকে বলেছিলেন, ‘এটি একটি কম্পিউটার গেমের মতো অনুভূত হয়েছিল’। ‘গোলার আঘাতে একের পর এক বিল্ডিং মাটিতে গুড়িয়ে যায় এবং অনুভূতি হলো- ‘বাহ, কী উন্মাদনা, কী মজা’।

আরো এক সেনা সদস্য মেশিনগান, ট্যাঙ্ক এবং মর্টার দিয়ে গুলি চালানোর সময় ও গুলি চালানোকে ‘খুবই অনিয়ন্ত্রিত’ হিসেবে বর্ণনা করেছেন।

সাক্ষাত্কার নেয়া সেনা সদস্যদের মধ্যে রয়েছেন জেরুসালেমের ২৬ বছর বয়সী রিজার্ভ ইউভাল গ্রিন, যিনি সম্প্রতি রাফাহ আক্রমণে অংশ নিতে অস্বীকারকারী ৪১ জন রিজার্ভ সৈন্যের কাছ থেকে একটি চিঠিতে স্বাক্ষর করেন এবং নাম প্রকাশ না করার শর্তে আরো পাঁচজন সেনা সদস্য বলেছেন।

ইউভাল গ্রিন ওই দুই সেনা সদস্যদের একজন যারা বলেছিলেন যে- ‘সহকর্মী ইসরাইলি সৈন্যদের থেকে অনিয়ন্ত্রিত গুলি গাজায় থাকাকালীন তারা সবচেয়ে বড় বিপদ অনুভব করেছিল।’
সূত্র : আল-জাজিরা

See More

Latest Photos