চলচ্চিত্রনেতারা একাট্টা ‘তুফান’র অনিয়ম থামাতে

Total Views : 23
Zoom In Zoom Out Read Later Print

শাকিব খান অভিনীত ‘তুফান’ আসছে ঈদে মুক্তির প্রস্তুতি নিচ্ছেন সংশ্লিষ্টরা। তবে এরই মধ্যে সিনেমাটি নকল এবং সিনেমার প্রযোজকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে। যদিও সেন্সর ছাড়পত্র পেয়েছে সিনেমাটি। সিনেমাটির অনিয়ম নিয়ে মুখ খুলেছেন চলচ্চিত্রনেতারা।

এফডিসির ১৯ সংগঠনের নেতারা প্রকাশ্যে ‘তুফান’বিরোধী বক্তব্য রেখেছেন। তারা বিভিন্ন গণমাধ্যমে সিনেমা নির্মাণের নামে অর্থ পাচারের অভিযোগ তুলেছেন। এমন অনিয়ম বন্ধে একাট্টা তারা। এরই মধ্যে রেন্টাল জটিলতায় পড়েছে কথিত ৮-১০ কোটি টাকা বাজেটের এই সিনেমাটি।    

সূত্রের খবরে জানা যায়, বুধবার (৫ জুন) সিনেমা হল মালিক, বুকিং এজেন্টদের সঙ্গে মিটিংয়ে বসে ‘তুফান’ টিম। কিন্তু বেশি ‘রেন্টাল’ দাবি করায় বুকিং এজেন্টরা অসন্তোষ প্রকাশ করে। অনেকে ক্ষুব্ধ হয়ে মিটিং রুম থেকে বেরিয়ে আসেন বলেও জানা যায়।  

বেশি টাকায় ঈদের সিনেমা প্রদর্শনে আর্থিক ক্ষতির সম্মুখীন হওয়ার আশঙ্কা ব্যক্ত করে নাম প্রকাশে অনিচ্ছুক একজন হল মালিক বলেন, বেশি টাকা দিয়ে আমরা ঈদে এই সিনেমা চালাব না। প্রয়োজন হলে ঈদে পুরোনো সিনেমা চালাব। তারা যে টাকা দাবি করছে গ্যারান্টি কি দিতে পারবে সিনেমা আদৌ সেই টাকা ব্যবসা করবে? আমাদের বাজার বুঝে রেন্টাল চাইতে হবে। বছরের পর বছর ধরে এই ব্যবসা করছি।

কোনো কিছুই অতিরিক্ত ভালো না বলেও মন্তব্য করেন সেই হল মালিক। 

এ দিকে ‘তুফান’ যৌথ প্রযোজনার সিনেমা বলে দাবি করা হলেও এখন এটিকে বলা হচ্ছে আলফা আই স্টুডিওজ লিমিটেডের সিনেমা। চলমান বিতর্ক প্রসঙ্গে সিনেমাটির প্রযোজক আলফা আইয়ের কর্ণধার শাহরিয়ার শাকিল বলেন, ‘তুফান’ যৌথ প্রযোজনার সিনেমা নয়, এটি বাংলাদেশের সিনেমা। প্রযোজক আলফা আই স্টুডিওজ লিমিটেড এবং ডিজিটাল পার্টনার চরকি, ইন্টারন্যাশনাল ডিস্ট্রিবিউশন পার্টনার এসভিএফ।

শাকিল দাবি করেছেন, বাংলাদেশের নিয়মকানুন মেনেই তুফান নির্মিত হয়েছে। তথ্য মন্ত্রণালয়, এনবিআর ও সেন্সর বোর্ডের সব নিয়ম অক্ষরে অক্ষরে মানা হয়েছে বলেও দাবি করেছেন তিনি। শাকিল মনে করেন, প্রযোজকদের আনা অভিযোগ উদ্দেশ্যপ্রণীত। 

রায়হান রাফীর পরিচালনায় একজন গ্যাংস্টারের গল্পে তৈরি হয়েছে ‘তুফান’। যেখানে উঠে আসবে নব্বই দশকের চিত্র। সে সময়ের এক নামকরা গ্যাংস্টারের কাহিনি নিয়েই এগিয়েছে সিনেমার গল্প। এতে শাকিব খানের বিপরীতে ঢাকার মাসুমা রহমান নাবিলা ও কলকাতার মিমি চক্রবর্তী রয়েছেন। বিশেষ চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী।

See More

Latest Photos